বিরাট সুখবর- বাড়ানো হলো Oasis scholarship-এর সময়সীমা | শেষ তারিখ কবে জানুন

ওয়াসিস স্কলারশিপ পশ্চিমবঙ্গে তফসিলি জাতি উপজাতি ছাত্রছাত্রীদের অর্থনৈতিক ভাবে খুবই উপযোগী একটি স্কলারশিপ। প্রতি বছরই এই স্কলারশিপে প্রচুর আবেদন জমা পড়ে এবং Pre-matric আর Post-matric উভয় ছাত্রছাত্রীরাই এই আবেদন করতে পারে

এই স্কলারশিপের মূল উদ্যেশ্য হলো তফসিলি জাতি উপজাতি অন্তর্গত ছাত্রীছাত্রীরা কোনোরকম আর্থিক সমস্যার কারণে যাতে পড়াশুনা বন্ধ না করে দেয় তাই প্রতি বছরই সরকার প্রতিটা আবেদনকারীকেই এই স্কলারশিপের মাধ্যমে অর্থ প্রদান করে।

এতদিন পর্যন্ত এই স্কলারশিপে আবেদন চলছিল , শুরুর দিকে সার্ভারের ত্রুটির কারণে অনেকেই অনলাইন আবেদনে সমস্যার সম্মুখীন হচ্ছিলো। যদিও কিছুদিনের মধ্যেই সার্ভারের ত্রুটি ঠিক হয়ে যায় এবং আবদেন ভালোভাবেই চলছিল। কিন্তু নভেম্বরের ৩০ তারিখে আবেদন প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়। কিন্তু এখনো অনেক ছাত্রছাত্রীদের আবেদন বাকি ছিল, তাই পশ্চিমবঙ্গ সরকার এই আবেদন প্রক্রিয়া আরো কিছুদিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে যাতে সকল SC, ST , OBC সম্প্রদায়এর ছাত্রছাত্রীরা আবেদন করার সময় পায়।

আগে এই আবেদন ৩০ তারিখেই বন্ধ করে দেওয়া হয়েছিল , কিন্তু একটি বিজ্ঞপ্তি জারি করা হয় যে আবেদন প্রক্রিয়া আগামী ১৫ই জানুয়ারি 2023 পর্যন্ত বাড়ানো হয়েছে এবং অনলাইন এপ্লিকেশন পুনরায় খুলে দেওয়া হয়েছে। আর এই সিদ্ধান্তে স্কুল ছাত্রছাত্রীরা এবং শিক্ষকরাও যথেষ্ট খুশি হয়েছে বলেই জানা গেছে।

তবে যে সমস্ত ছাত্রছাত্রীরা এখনো আবেদন করেনি যত দ্রুত পারা যায় আর দেরি না করে আবেদন করে দেওয়াই ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Call Now Button