ভারতে Web Page Developer-এর আয় কত?

আসুন আজ আমরা ওয়েবপেজ ডেভেলপমেন্ট নিয়ে প্রয়োজনীয় তথ্যগুলি জানবো।

আমরা অনলাইনে আয়ের কথা শুনেছি, আজ অনেকেই অনলাইনে আয় করছেন। এবং আজকের প্রজন্ম এই প্ল্যাটফর্ম পরিচালনা করার জন্য যথেষ্ট স্মার্ট। কিছু দিন আগে কম্পিউটার কীবোর্ড টাইপিং সম্পর্কে শিক্ষার্থীদের বোঝানো কঠিন ছিল, কিন্তু এখন এটি আগের তুলনায় অনেক সহজ।
আপনাদের উদ্ভাবনী ধারণা নিয়ে অনলাইন ব্যবসা শুরু করার জন্য অনেক প্ল্যাটফর্ম রয়েছে। কিছু লোক ইউটিউব প্ল্যাটফর্ম ব্যবহার করে যা আজ খুব জনপ্রিয়। অনেক ব্যক্তি যাদের গল্প, ঘটনা, রেসিপি ইত্যাদি লেখার ক্ষমতা আছে তারা ওয়েবপেজ ডেভেলপমেন্ট দিয়ে তাদের আয় শুরু করতে পারেন। এটা খুব কঠিন শোনাচ্ছে যে আপনাকে আবার শিখতে হবে। কিন্তু এটা অবিশ্বাস্য সহজ আপনি কি জানেন? হ্যাঁ আপনি যদি কম্পিউটার কীবোর্ড ব্যবহার করেন তবে এটি আপনার জন্য কোন ব্যাপার না।

ওয়েব ডেভেলপারের মাসিক আয় কত?

ওয়েবপেজ ডেভেলপার হিসেবে চাকরি পাওয়ার বড় সুযোগ রয়েছে এবং ভারতে অনেক কোম্পানি প্রতি বছর বিভিন্ন উদ্দেশ্যে ডেভেলপার নিয়োগ করে। এবং গড় বেতন 1 লক্ষ থেকে 7.5 লক্ষের মধ্যে, তবে আরেকটি ভাল খবর হল যে আপনি চাকরির জন্য আবেদন না করেই আপনার নিজের ব্যবসা শুরু করতে পারেন। আপনি কোন বিনিয়োগ ছাড়াই আপনার নিজস্ব ওয়েবসাইট বা ব্লগ সাইট শুরু করতে পারেন।

এই প্ল্যাটফর্মে আমাদের কী শিখতে হবে?

একজন ভালো ওয়েবপেজ ডেভেলপার হওয়ার জন্য আমাদের কিছু সাধারণ সফটওয়্যার জানতে হবে যা ওয়েবসাইট জগতে খুবই জনপ্রিয়। নীচে তালিকাভুক্ত এই সাধারণ প্যাকেজগুলি আমাদের জানা উচিত

  • HTML
  • CSS
  • JAVA Script
  • PHP
  • My SQL and some important Applications

আমাকে কত সময় বিনিয়োগ করতে হবে?

এই ব্যবসাটি সঠিকভাবে শিখতে আমাদের প্রায় 6 মাস বিনিয়োগ করা উচিত। কিন্তু একটি সম্পূর্ণ ওয়েব পেজ ডেভেলপার হতে প্রায় 12 মাস সময় লাগতে পারে।

কোন সেন্টার থেকে আমরা ওয়েবপেজ ডেভেলপমেন্ট ভালোভাবে শিখতে পারি?

নিশ্চয়ই ইউনিক কম্পিউটার সেন্টার থেকে, আমরা এই প্ল্যাটফর্মে প্রায় 20 বছর ধরে নিয়মিত শিক্ষা দিচ্ছি। আমরা আপনাকে প্রকৃত চাকরি ভিত্তিক শিক্ষা দেব যা আপনার জীবনের টার্নিং পয়েন্ট হবে। এবং আমাদের কোর্স ফি খুবই সাশ্রয়ী মূল্যের। আপনার সাফল্য না হওয়া পর্যন্ত আমরা আপনার সাথে থাকব, তাহলে আপনি কিসের জন্য অপেক্ষা করছেন? কাঁধে কাঁধ মিলিয়ে যাত্রা শুরু করা যাক।

এইরকম আরো অনেক খবর পেতে নিচে থাকা Telegram লিঙ্কে গিয়ে আমাদের সাথে যুক্ত হয়ে যান।

Read More Blog: Click here

Computer Courses: Click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Call Now Button